রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:২০ অপরাহ্ন

কালীগঞ্জে “উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ শুরু

রিপোটারের নাম / ৯৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৪ জুলাই, ২০২২

কালীগঞ্জে “উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ শুরু

মুজিবুর রহমান:

গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলায় শুরু হয়েছে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ প্রকল্পের ১৬ ও ১৭ তম ব্যাচ।

গত সোমবার উপজেলা শহীদ ময়েজ উদ্দিন অডিটরিয়ামের ২য় তলায় উক্ত প্রশিক্ষণ শুরু হয়। প্রথমে সকালের ব্যাচ ফ্যাশন ডিজাইন এ ট্রেইনার কান্তা ও বিকেলের ব্যাচে এ ক্রিস্টাল শো পিস ও ডেকোরেটেড কেন্ডেল মেকিং ট্রেড এ আহসান হাবীব প্রশিক্ষন দেন।

জানা যায়, প্রকল্পের আওতায় ফ্যাশন ডিজাইন এবং ক্রিস্টাল শো পিস ও ডেকোরেটেড কেন্ডেল মেকিং ট্রেড এ মোট ১০০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন। ২০১৮ সালের এপ্রিল মাস হতে শুরু হওয়া এ প্রশিক্ষণ প্রকল্পে অদ্যাবধি এই উপজেলায় প্রায় ৬০০ জন নারী (১৬-৪৫ বছর বয়সী) আয়বর্ধক প্রশিক্ষণের পাশাপাশি নানারকম সামাজিক ও নৈতিক সচেতনতামূলক প্রশিক্ষণ গ্রহণ করে নিজেদের আর্থসামাজিক অবস্থানের পরিবর্তন করতে সক্ষম হচ্ছেন!

গ্রামীণ ও উপজেলা কেন্দ্রিক নারী উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে আইজিএ প্রশিক্ষণ প্রকল্প।নারী উন্নয়নে বিশেষ প্রশিক্ষনে গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি এমপি, সর্বদা বিশেষ নজর রাখছেন বলে জানান সংস্থার কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ