সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

ঢাকা বাইপাস-নাগরী ভায়া কালীগঞ্জ সংযোগ ফিডাররোডে অতিরিক্ত ভারীযান

রিপোটারের নাম / ৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

ঢাকা বাইপাস-নাগরী ভায়া কালীগঞ্জ সংযোগ ফিডাররোডে অতিরিক্ত ভারীযান

কালীগঞ্জ প্রতিরনধি :

কালীগঞ্জ থেকে নাগরী মাটির ঘড় পর্যন্ত অতিরিক্ত পাথর, কয়লা বোঝাই ভারীযান চলাচল রোধে সড়ক ও জনপথ বার বার চেষ্টা করেও দমাতে পারছেনা। গভীর রাতে বিভিন্ন কায়দায় ঢুকে পরছে ওই সকল ভারীযান।

গত শনিবার আবরো বাইপাস কালীগঞ্জ সংযোগ সড়কের ৪টি স্থানে উপজেলা সংযোগ রোড, সড়ক ও জনপথের ফিডার রোড দিয়ে পাথর, ইটার ভারী যানবাহন যাতায়াত রোধে সতর্ক করতে গেখাগেছে।

অন্যথায় সড়কটির অবকাঠামো নস্ট হওয়ার সম্ভবনা রয়েছে। ডিজাইন ও নক্সা অনুষরে ওভারলোড গাড়ী এই সড়ক দিয়ে চলার নিয়ম না থাকলেও নিয়ম বর্হিভুত ভাবে কয়লা, পাথর বোঝাই ৪০ থেকে ৬০ টনের হেভী মালামাল লোডিং করে ভারীযান চলাচল করতে দেখাযায়। যার জন্য রাস্তা যত্র তত্র এর সৌর্ন্দয্য নষ্ট হওয়ার সম্ভবনা দেখা যাচ্ছে। ইতি পুর্বে রাস্তার মাঝখানে লোহার পাইপ দিয়ে ভারীযান চলাচলে প্রতিবন্ধকতা করলে পাঞ্জরা বিএনপি মোড়ের পাশে রাতের আধারে কে বা কারা গ্যাস দিয়ে পাইপ কেটে নিয়ে যায়।
প্রাকৃতিক সুন্দর মনোরম পরিবেশে উভয় পাশে সবুজের সমারোহ থাকায় পর্যটক সড়কটি রক্ষনাবেক্ষন করা প্রয়োজন। দুপুরের রোদে গাছতলায় বসে অনেককে বিশ্রাম নিতে দেখাযায়।

ভারীযান পুবাইল টঙ্গী সড়কের মিরের বাজার দিয়ে প্রবেশ বা যাতায়াত করলে ভালো হয়। যান চলাচলে নিয়মের মধ্যে ফেরাতে হবে। সটকার্ট কথাটির চিন্তা ভাবনা কেবল ছোট যানের হতেপারে ভরিীযানের এ পরিকলাপনা বাতিল করতে হবে।

এর জন্য প্রয়োজন চালকদের মাঝে সচেতনতা। আর সেই সচেতনা ফিরিয়ে আনতে সড়ক ও জনপথের বিণভন্ন কৌশল অবলম্বন করতে হবে তাই কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন এলাকাবাসী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ