বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১২:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

কালীগঞ্জের পাশে বাণিজ্য মেলার উদ্বোধন

রিপোটারের নাম / ৭৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১ জানুয়ারী, ২০২২

কালীগঞ্জের পাশে বাণিজ্য মেলার উদ্বোধন

১ জানুয়ারি ২০২২ ১১:৫৬ এএম
 
facebook sharing button
twitter sharing button
whatsapp sharing button

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে বাণিজ্য মেলার শুভ সূচনা করেন, করোনা মহামারি কাটিয়ে পূর্বাচলের নতুন ঠিকানায় শুরু হলো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। আজ শনিবার বছরের প্রথম দিনে বেলা ১১টায় মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে ২৬ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার শুভ সূচনা করেন তিনি।
এবার কালীগঞ্জের পাশে মেলা দেখতে যেতে হবে শেরেবাংলা নগরের পুরোনো ঠিকানা থেকে ২৫ কিলোমিটার দূরে পূর্বাচলে বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে। মহামারি পরিস্থিতি বিবেচনায় সীমিত করা হয়েছে মেলার পরিসর। ছোটবড় মিলিয়ে ২২৫টি স্টল-প্যাভিলিয়ন দিয়ে সাজানো হচ্ছে মেলা;যেখানে ২০২০ সালে ৪৫০টি। সর্বশেষ ২০১৯ সালে ৫৫০টি স্‌টল নিয়ে শেরে বাংলা নগরে মেলা বসেছিল। বাণিজ্য মেলার মাধ্যমে দেশি-বিদেশি বিক্রেতাদের অভিজ্ঞতা বিনিময়ের ওপর গুরুত্ব দেন প্রধানমন্ত্রী। এ সময় আইসিটি পণ্য সেবাকে বর্ষপণ্য-২০২২ ঘোষণা করেন তিনি। এবারও টিকেটের দাম রাখা হচ্ছে শিশুদের জন্য ২০ টাকা আর বড়দের জন্য ৪০ টাকা। মেলা উপলক্ষ্যে রাজধানীর বিভিন্ন স্থান থেকে বিআরটিসির ৩০টি বাস পূর্বাচলে যাতায়াত করবে বলে জানান তিনি।

কমলাপুর থেকে রামপুরা, বাড্ডা, কুড়িল বিশ্বরোড হয়ে বাণিজ্য মেলা এবং শেওড়া বাসস্ট্যান্ড থেকে কুড়িল হয়ে বাণিজ্য মেলা পর্যন্ত এসব বাস চলাচল করবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ