শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

মিয়ানমার কারাগারে সাজাভোগ ৪১ বাংলাদেশিকে হস্তান্তর

রিপোটারের নাম / ২৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৩ মার্চ, ২০২২

মিয়ানমার কারাগারে সাজাভোগ শেষে ৪১ বাংলাদেশিকে বিজিবির কাছে হস্তান্তর
কক্সবাজার প্রতিনিধি :
বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিবি এবং বিজিপির মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘ প্রায় ৫ ঘন্টার বৈঠক শেষে মিয়ানমার কারাগারে সাজাভোগ শেষে ৪১ বাংলাদেশিকে বিজিবির কাছে হস্তান্তর করেছে বিজিপি।
বুধবার (২৩ মার্চ) মিয়ানমারের অভ্যন্তরে মংডুর পিওই’তে দু’দেশের অধিনায়ক পর্যায়ে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।
পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে বিজিবির ১৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার। আর মিয়ানমারের পক্ষে বিজিপির ৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে দেন নম্বর ১ বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ পুলিশের অধিনায়ক লে. কর্ণেল কাও না ইয়াং শো।
উক্ত বৈঠকে দীর্ঘসময় বাংলাদেশ-মিয়ারমার সীমান্ত ব্যবস্থাপনার বিভিন্ন বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়। এছাড়াও দু’দেশের মধ্যে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, উত্তরোত্তর উন্নতি এবং সহযোগিতা বৃদ্ধির জন্য উভয় দেশের প্রতিনিধি দলের মতামত ব্যক্ত করেন। এরপর মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপির অধিনায়ক ৪১ বাংলাদেশিকে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবির অধিনায়কের কাছে হস্তান্তর করেন। তারপর ৪১ বাংলাদেশি কে নিয়ে বিজিবি প্রতিনিধি দল বিকেল ৩টার দিকে টেকনাফ ফিরে আসে।
টেকনাফ জালিয়াপালং ঘাটে এক প্রেস ব্রিফিংয়ে ২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, বাংলাদেশি নাগরিকগণ বিভিন্ন সময়ে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে গমনের অপরাধে বিজিপি কর্তৃক ধৃত হয়ে মিয়ানমারের কারাগারে সাজাভোগ করে আসছিল। এ ধরণের সাজাভোগকৃত ৪১ জন বাংলাদেশি নাগরিককে উক্ত পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত আনা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বিজিবি এবং বাংলাদেশ কনস্যুলেট এর দীর্ঘ ০১ বছর প্রচেষ্টার ফলে মিয়ানমার কারাগার হতে মুক্তিপ্রাপ্ত ৪১ জন বাংলাদেশি নাগরিককে দেশে ফেরত আনা সম্ভব হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ