শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

বিক্ষোভে সমর্থন দেওয়ায় মিয়ানমারে শীর্ষ অভিনেতা গ্রেপ্তার

রিপোটারের নাম / ৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১

অনলাইন ডেস্ক
মিয়ানমারের মান্দালয়ে সামরিক অভ্যুত্থান বিরোধী প্রতিবাদে দুইজন নিহত হওয়ার কয়েক ঘণ্টা পর দেশটির খ্যাতিমান একজন অভিনেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ১ ফেব্রুয়ারির অভ্যুত্থান বিরোধী প্রতিবাদ সমর্থন করায় এই অভিনেতাকে এতদিন খোঁজা হচ্ছিলো। আজ রোববার তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

রয়টার্স জানায়, সরকারি কর্মচারীদের ‘আইন অমান্য’ আন্দোলনে যোগ দিতে উৎসাহ দেওয়ার জন্য যে ছয় খ্যাতিমান ব্যক্তির বিরুদ্ধে উস্কানি দেওয়ার আইনে সেনাবাহিনী গত বুধবার গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল অভিনেতা লু মিন তাদের একজন। মিনের বিরুদ্ধে আনা অভিযোগে তার দুই বছর কারাদণ্ড হতে পারে।

মিনের স্ত্রী খিন সাবাই এক ভিডিও বার্তায় বলেন, ‘ইয়াঙ্গনের তাদের বাড়িতে পুলিশ এসে তার স্বামীকে ধরে নিয়ে গেছে। তারা শক্তি প্রয়োগ করে দরজা খুলে তাকে ধরে নিয়ে যায়, তাকে কোথায় নিয়ে যাওয়া হচ্ছে তা আমাকে জানায়নি। আমি তাদের থামাতে পারিনি। তারা আমাকে জানায়নি।’ রয়টার্স জানিয়েছে, মন্তব্যের জন্য তারা বারবার সামরিক মুখপাত্র জ মিন তুনের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি সাড়া দেননি।

মিয়ানমারের আন্দোলনকারী গোষ্ঠী ‘অ্যাসিসট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনার’ গতকাল শনিবার জানিয়েছে, অভ্যুত্থানের সঙ্গে সম্পর্কিত ঘটনায় এ পর্যন্ত ৫৬৯ জনকে গ্রেপ্তার, অভিযুক্ত অথবা কারাদণ্ড দেওয়া হয়েছে। আরেকটি ঘটনায় শনিবার রাতে ইয়াঙ্গুনে একজন নৈশপ্রহরী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। রেডিও ফ্রি এশিয়ার বার্মিজ সার্ভিস বলেছে, পুলিশ তাকে গুলি করেছে কিন্তু কেন গুলি করেছে তা পরিষ্কার নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ