সোমবার, ০৪ জুলাই ২০২২, ০১:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

বঙ্গবন্ধু সেতুতে দিনে টোল আদায় রের্কড ৩ কোটির বেশী

রিপোটারের নাম / ৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২

বঙ্গবন্ধু সেতুতে দিনে টোল আদায় রের্কড ৩ কোটির বেশী
ডেক্স রিপোর্ট :
বঙ্গবন্ধু সেতুতে গড়ে প্রতিদিন ১২ থেকে ১৩ হাজার যানবাহন পারাপার হয়ে থাকে। কিন্ত ঈদ দেখালো ভিন্ন চিত্র, ঈদযাত্রার এবার গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ৩ কোটি ১৮ লাখ ৮ হাজার টাকা টোল আদায় হয়েছে বলে জানিয়েছেন টোল কর্তপক্ষ। পারাপার যানের সংক্ষা প্রায় তিনগুন বেশী অর্থাৎ ঈদ উপলক্ষে সেতু দিয়ে পারাপার হয়েছে ৪২ হাজার ১৯৯টি যানবাহন।

সরেজমিন সেতু এলকায় গিয়ে দেখা যায়, ঢাকা-টাঙ্গাইল মহা সড়কে শনিবার সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল দেখা গেছে। তবে সামাস্য স্বাভাবিক চাপটি রয়েগেছে যেটি নিত্য দিনের চিত্র। টাঙ্গাইল অংশে স্বাভাবিক অবস্থায় গাড়ি চলাচল করছে। ঈদের ছুটিতে ঢ়রমুখো মানুষের ঢল নেমেছে। যাত্রীরা ভাড়ার বিষয়ে একাধিক অভিযোগ করে বলেন, প্রতিটি গাড়িতে প্রায় তিনগুন ভাড়া বেশি নিচ্ছে।

গাজীপুরের চন্দ্রা মোড় থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত প্রায় ৭০ কিলোমিটার সড়ক ৪ লাইনের থাকায় যান দ্রুতগতিতে চলার কারনে যান জট হওয়ার কোন লক্ষন দেখা যায় নাই। তবে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ১৩ কিলোমিটার সড়ক দুই লেন হওয়ার কারণে সেখানে গাড়ির চাপ বেড়েছে। শিঘ্রই ৪ লাইনে করা হবে বলে জানিয়েছেন প্রধান প্রকৌশলী।

এ বিষয়ে ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) এশরাজুল হক জানান, মহাসড়কে যানবাহনের চাপ আরও বেড়েছে। তবে কোথাও তেমন কোনো যানজট নেই। গার্মেন্টস ছুটির কারণে আজ শনিবার দুপুর থেকে যানবাহনের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্খা করছেন কর্তপক্ষ। তবে তারাও প্রস্তুত রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ