শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

পানিতে ভাসছে সিলেট, বন্যার্ত মানুষের চরম দুর্ভোগ

রিপোটারের নাম / ৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২১ মে, ২০২২

সিলেট প্রতিনিধি

সিলেট: টানা বর্ষণ আর পাহাড়ি ঢলে সিলেটে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে প্লাবিত অঞ্চল বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে জনসাধারণের দুর্ভোগ।

জানা গেছে, সিলেটের ছয় উপজেলাসহ নগরীর বেশির ভাগ মানুষ এখন পানিবন্দি। আকস্মিক এই বন্যায় মানুষ দিশেহারা হয়ে পড়েছে।

সিলেটের নদ-নদীর পানি ইতোমধ্যে বিপৎসীমা অতিক্রম করেছে। সুরমা, কুশিয়ারা, ধলাই, পিয়াইন নদীসহ স্থানীয় সব হাওরও পানিতে টইটম্বুর। অকাল এই বন্যার কারণে অনেক জায়গায় রাস্তাঘাট তলিয়ে গেছে। বাসাবাড়িতে পানি উঠছে।

গোয়াইনঘাট উপজেলার সালুটিকর গ্রামের আব্দুল আহাদ বলেন, জীবনে কতবার উজানের ঢল দেখেছি। ঢল নেমেছে আবার চলেও গেছে। ভারত থেকে উজানে ঢল নামলে এক বা দুই দিন পরই পানি উধাও হয়ে যেত। কিন্তু এ বছর যেন তার উল্টো দেখছি।

সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুরের বাসিন্দা রহমত উল্লাহ বলেন, আমার বাড়িতে পানি ঢুকেছে।পানি এত তাড়াতাড়ি প্রবেশ করছিল কোনো আসবাবপত্র নিরাপদ স্থানে নিয়ে যেতে পারিনি। সব কিছু যেন মুহূর্তের মধ্যে পানিতে তলিয়ে গেল।

সিলেট আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাইয়িদ চৌধুরী বলেন, আগামী কয়েকদিন এই বৃষ্টিপাত অব্যাহত থাকবে। তাছাড়াও ভারতের মেঘালয় রাজ্যের বৃষ্টিও কমছে না। তাই পাহাড়ি ঢল নামছে এবং আমাদের দেশেও পানি বাড়ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ