সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

তিন-চারগুণ ভাড়া গুনে মাদারীপুরে বাংলাবাজার ঘাটে যাত্রীরা

রিপোটারের নাম / ৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৭ জুন, ২০২১

তিন-চারগুণ ভাড়া গুনে মাদারীপুরে বাংলাবাজার ঘাটে যাত্রীরা

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে লকডাউন বাস্তবায়নে পুলিশ ও জেলা প্রশাসন কঠোর হলেও মানানো যাচ্ছে না সাধারণ মানুষকে। শহরে বেড়েছে ছোট যানবাহনের চাপ। মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক সড়ক ও মাদারীপুরের প্রধান সড়কে যাতায়াত করছে ছোট ছোট যানবাহন। এ ছাড়া শহরের অন্যান্য সড়কগুলো বাঁশ দিয়ে বেড়া দিয়ে আটকে দিয়েছে প্রশাসন। আজও অপ্রয়োজনে ঘর থেকে বের হচ্ছে মানুষ। স্বাস্থ্যবিধি মানার কোনো প্রবণতাই দেখা যাচ্ছে না তাদের মধ্যে। বাজারগুলোতেও স্বাস্থ্যবিধি লঙ্ঘণ করা হচ্ছে।

দূর পাল্লার বাস বন্ধ থাকায় বাংলাবাজার ঘাট থেকে ইজিবাইক, সিএনজি, মোটরসাইকেলে বরিশালে ৫০০ থেকে ৬০০ টাকা, গোপালগঞ্জ ৫০০ টাকা, খুলনা ৭০০ টাকা, মাদারীপুর ২০০ টাকা, বাগেরহাট ৬০০ টাকাসহ প্রতিটি যানবাহনেই কয়েকগুণ ভাড়া আদায় করা হয় যাত্রীদের কাছ থেকে। আজও ঘাট এলাকা বা ফেরিতে স্বাস্থ্যবিধি মানার কোনো লক্ষণই দেখা যায়নি। এ রুটে এদিন ১৬টি ফেরি চালু থাকায় যাত্রী ও যানবাহনগুলোকে পারাপারের অপেক্ষায় দীর্ঘ সময় ঘাটে আটকে থাকতে দেখা যায়নি। আজ এ রুটে ১৫ টি ফেরি চলাচল করছে।

রোববার সকাল থেকে বাংলাবাজার-শিমুলীয়া রুটে দক্ষিণাঞ্চলমুখী যাত্রী চাপ শুরু হয়। বেলা বাড়ার সাথে সাথে চাপ আরও বৃদ্ধি পায়। দূর পাল্লার বাস বন্ধ থাকায় যাত্রীরা মোটরসাইকেল, থ্রি হুইলার, ইজিবাইকসহ বিভিন্ন হালকা যানবাহনে ৩-৪ গুণ ভাড়া দিয়ে শিমুলীয়া ঘাটে এসে ফেরিতে গাদাগাদি করে পদ্মা পাড়ি দিচ্ছেন। বাংলাবাজার ঘাটে এসেও যাত্রীরা আবারও ভোগান্তিতে পড়েন।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট ম্যানেজার মো. সালাউদ্দিন জানান, পণ্যবাহী ট্রাকের সাথে সাথে অন্যান্য ব্যক্তিগত যানবাহন চলাচলও স্বাভাবিক রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ