শনিবার, ০২ জুলাই ২০২২, ০৬:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

টেলিভিশনে কমছে আইপিএলের দর্শক

রিপোটারের নাম / ৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২

টেলিভিশনে কমছে আইপিএলের দর্শক 

জমজমাট আয়োজনে শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। কিন্তু এবারের আইপিএলে কমতে শুরু করেছে টেলিভিশনের দর্শক। এমনটাই দাবি করছে বিএআরসি ইন্ডিয়া নামের ভারতের একটি গবেষণা প্রতিষ্ঠান।

বিএআরসি তথ্যমতে, গত বছরের তুলনায় এবারের আইপিএল’র প্রথম সপ্তাহে দর্শক কমেছে ৩৩ শতাংশ। কলকাতা নাইট রাইডার্স-চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-পাঞ্জাব কিংস এই দুটি ম্যাচ টিভিতে দেখেছিল ১০০ মিলিয়নের বেশি মানুষ। বাকি ম্যাচগুলো নিয়ে খুব একটা আগ্রহ দেখাচ্ছে না দর্শকরা।

এর ফলে প্রথম আট ম্যাচ শেষে টিভি রেটিং নেমে দাঁড়িয়েছে ২.৭৫, যা গত বছরের আইপিএলের সময় ছিল ৩.৭৫। গত বছরের তুলনায় এবার প্রথম সপ্তাহে টিভিতে দর্শকের সংখ্যা কমেছে ৩৮ মিলিয়নের মতো।

চলতি আসরে দর্শক কমে যাওয়াতে উদ্বিগ্নতা বাড়ছে বিজ্ঞাপন সংস্থাদের মধ্যেও। গত তিন বছর ধরে দর্শক সংখ্যা নিয়মিত কমছে বলেও জানিয়েছে ক্রীড়া বিপণন বিশেষজ্ঞরা।

টিভি দর্শকসংখ্যা নিয়ে বিএআরসি ইন্ডিয়ার করা গবেষণার ফলাফল এমন সময়ে প্রকাশ পেল, যখন আইপিএলের মিডিয়া স্বত্ব বিক্রির প্রস্তুতি চলছে। ফলে নতুন এই গবেষণা আরও ভাবাচ্ছে বিজ্ঞাপনদাতাদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ