শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

টুইটার প্রধান মণীশ মাহেশ্বরী আটক

রিপোটারের নাম / ৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৩০ জুন, ২০২১

টুইটার প্রধান মণীশ মাহেশ্বরী আটক

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, টুইটারে বিকৃত মানচিত্র প্রকাশ নিয়ে বিতর্কের জেরে ভারতে টুইটারের প্রধান মণীশ মাহেশ্বরীকে আটক করল পুলিশ। আজ মঙ্গলবার তাকে আটক করে দেশটির উত্তরপ্রদেশ পুলিশ।

বজরং দলের এক নেতা বিকৃত ম্যাপ নিয়ে উত্তরপ্রদেশের বুলন্দশহরে অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের হয়।

ভারতীয় দণ্ডবিধির ৫০৫(২) ধারা এবং তথ্যপ্রযুক্তি আইনের ৭৪ নম্বর ধারায় মণীশের বিরুদ্ধে এফআইআর দায়ের করে উত্তরপ্রদেশ পুলিশ। এরপরই আটক করা হলো তাকে।

নতুন ডিজিটাল আইন নিয়ে এমনিতেই বেশ কিছুদিন ধরেই টুইটার কর্তৃপক্ষের সঙ্গে সংঘাতে জড়িয়েছে কেন্দ্র সরকার। তার মধ্যেই নতুন মাত্রা যোগ করেছে ভারতের মানচিত্র বিতর্ক। টুইটারের অধীনে ‘টুইপ লাইফ’ বিভাগে ভারতের একটি মানচিত্র দেখা যাচ্ছিল। সেই মানচিত্রে জম্মু ও কাশ্মীর এবং লাদাখকে ভারতের বাইরে দেখাচ্ছিল বলে অভিযোগ উঠেছে। আলাদা দেশ হিসেবে দেখা দেখাচ্ছিল ভারতের একেবারের উত্তরের ওই অংশকে।

এই মানচিত্র নিয়েই আপত্তি তোলে নেটিজেনদের একাংশ। যদিও বিতর্কিত মানচিত্রটি সোমবার রাতেই সরিয়ে দেওয়া হয়েছে টুইটারের ওয়েবসাইট থেকে। কিন্তু বিষয়টি নিয়ে টুইটারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি ওঠে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ