শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

চিত্রনায়ক ওয়াসিম আর নেই

রিপোটারের নাম / ৭৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২১ এপ্রিল, ২০২১

চিত্রনায়ক ওয়াসিম আর নেই
…..ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন……

বাংলা সিনেমার সোনালী দিনের তারকা চিত্র নায়ক ওয়াসিম চলে গেলেন না ফেরার দেশে। গত শনিবার রাত সাড়ে ১২টায় ( ১৮ এপ্রিল ২০২১)শেষ নিস্বাষ ত্যাগ করেন।
পারিবারিক সূত্র জানায়, তার বাড়িতে অসুস্থ্য হলে এভার কেয়ার হাসপাতালে চিকি বেশ মারা যান তিনি। তিনি কয়েকদিন অসুস্থ হলে ওয়াসিম রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়,,
প্রথম অবস্থায় অবস্থার উন্নতি হলে তিনি তার নিজ বাসায় যান, কিন্তু পরে আবার অসুস্থ হয়ে পড়লে শুক্রবার শাহাবুদ্দিন মেডিকেল কলেজে ভর্তি করা হয়। সেখানেই তিনি চিকিৎসারত অবস্থায় মারা যান,
এক কালের দপিুটে চিত্র নায়ক ওয়াসিম ১৯৭২ সালে এস এম শফী পরিচালিত ‘ছন্দ হারিয়ে গেলো’ সিনেমায় ছোট চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিষেক শুরু করেন, ওই সিনেমায় সহকারী পরিচালক হিসেবেও কাজ করেছেন তিনি।
নায়ক হিসেবে তার প্রথম সিনেমা ‘রাতের পর দিন’ মহসিন পরিচালিত এ সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৭৪ সালে, ছবিটি মুক্তির পর রাতারাতি সুপারস্টার বনে যান ওয়াসিম, এরপর অ্যাকশন এবং ফোক-ফ্যান্টাসি ধাঁচের অনেকগুলো সিনেমায় অভিনয় করেছেন তিনি।
তবে অলিভিয়ার জুটি ”দি রেইন ” ছবিটি আর্ন্তজাতিক চলচিত্র হিসেবে স্বীকৃতি পেয়ে সুপার স্টার হয়ে যান। কিন্ত অনেক দিন হলো তিনি লাইট-ক্যামেরার সামনে নেই, সিনেমা সংশ্লিষ্ট কোনো অনুষ্ঠানেও দেখা যায়নি তাকে। খোঁজ নিয়ে জানা গেছে, তিনি শারীরিক অসুস্থতা নিয়ে শয্যাশায়ী ছিলেন এ অভিনেতা, মূলত ব্রেন ও লিভারের সমস্যায় আক্রান্ত ছিলেন তিনি।
২০১০ সাল পর্যন্ত অভিনয় করেছেন ওয়াসিম,,
শাবানা, ববিতা, কবরী, সুচরিতা, অঞ্জু ঘোষের বিপরীতি অভিনয় করেছেন তিনি,ওয়াসিম অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দ্য রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম গরম’ ইত্যাদি।
১৯৫০ সালের ২৩ মার্চ চাঁদপুর জেলার মতলব জন্মগ্রহণ করেন এ অভিনেতা,


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ