শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

গবেষণার করতে টিকার খালি ভায়াল নেওয়ায় বিপাকে ছাত্র

রিপোটারের নাম / ৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২২ আগস্ট, ২০২১

গবেষণার করতে টিকার খালি ভায়াল নেওয়ায় বিপাকে ছাত্র

চট্টগ্রাম বিশ্বাবিদ্যালয়ের কমল দাশ নামের এক ছাত্র করোনার টিকার খালি ভায়াল নেওয়ায় তাকে আটক করেছে পুলিশ। বিষয়টি রোববার দুপুরে চট্টগ্রামের হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা ক্যাম্পে এ ঘটনা ঘটে। করোনার টিকার খালি ভায়াল নেওয়া সেই কমল চবির মাইক্রোবায়োলজি বিভাগের প্রথম বর্ষের ছাত্র।

জানা যায়, পরে কমল দাশকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. আবু সৈয়দ মো. ইমতিয়াজ হোসাইন।

তিনি জানান, দায়ীত্বে থাকা অবস্থায় করোনার টিকা দেওয়ার পর গোপনে কমল দাশ একটি খালি ভায়াল নিয়ে চলে যাচ্ছিলেন। এক কর্মী বিষয়টি প্রত্যক্ষ করে হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা পেছন থেকে বেশ কয়েকবার ডাকাডাকি করলেও তিনি তাতে কর্ণপাত করেননি। বিষয়টি পুলিশে অবগত করলে পুলিশ তাকে আটক করে। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, গবেষণা করার জন্য খালি ভায়ালটি নিয়ে যাচ্ছিলেন।

ঘটনার সত্যতা জানতে চাইলে হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ ওই শিক্ষার্থীর কাছ থেকে মুচলেকা নিয়ে বিষয়টি নিষ্পত্তি করেছে। তাই তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভুঁইয়া জানান, চবির মাইক্রোবায়োলজি বিভাগের প্রথম বর্ষের ছাত্র কমল কৌতূহলবশত করোনার টিকা নিতে গিয়ে খালি ভায়াল কাউকে না জানিয়ে নেওয়ায় এ ঘটনা ঘটে। স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ বিষয়টি তাকে জানিয়েছে। তিনি তার অপরাধ স্বীকার করে ক্ষমা চেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ