সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৬:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

কেনের গোলে জার্মানিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

রিপোটারের নাম / ৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৩০ জুন, ২০২১

কেনের গোলে জার্মানিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

জার্মানিকে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড। প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। দু’দলের জমাট রক্ষণে কেটে গেছে ম্যাচের তিন ভাগের দু’ভাগ। শেষের দিকে রাহিম স্টার্লিং ও হ্যারি কেনের গোলে জিতে জার্মানির বিদায় ঘণ্টা বাজিয়ে দেয় ইংলিশরা।

আজ মঙ্গলবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শেষ ষোলোর ম্যাচটিতে ২-০ গোলে জিতেছে গ্যারেথ সাউথগেটের শিষ্যরা। একটি করে গোল করেন স্টার্লিং ও কেন।

আক্রমণ-পাল্টা আক্রমণ দিয়ে ম্যাচের শুরুটা হয়। তবে বল দখলে জার্মানির চেয়ে বেশি আধিপত্য ছিল ইংলিশদের। কিন্তু প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। গ্রুপ পর্বের তিন ম্যাচে নিজেদের জাল অক্ষত রাখা ইংল্যান্ড এদিনও রক্ষণে ছিল জমাট। প্রতিপক্ষকে কোনোভাবেই ভেতরে ঢুকতে দেয়নি স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে দূর থেকে বুলেট গতির শটে পিকফোর্ডের পরীক্ষা নেন কাই হাভার্টজ। দারুণ দক্ষতায় হাতের আলতো ছোঁয়ায় কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন ইংলিশ গোলরক্ষক। ৭৫তম মিনিটে গোছালো এক আক্রমণে জার্মানের রক্ষণ ভেঙে দেয় ইংল্যান্ড। আক্রমণের শুরুটাও হয় গোলদাতা স্টার্লিংয়ের পায়ে। ৮৮তম মিনিটে দ্বিতীয় গোল করে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন কেন। সতীর্থের বাড়ানো ক্রস লাইনে দাঁড়িয়ে দারুণ হেডে জালে জড়ান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ