শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

কীভাবে বাড়িতেই করবেন সুগার ট্রিটমেন্ট?

রিপোটারের নাম / ৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২

রোদে পুড়ে ত্বকে কালো ছোপ। চোখের নীচে বলিরেখা। চামড়া যেন দিন দিন জেল্লা হারাচ্ছে। ব্যস, আপনি ছুটলেন বিউটি পার্লারে। প্রচুর টাকা খরচ করেও, লাভ হল না কিছু। বরং কেমিক্যালের কারণে ত্বকের সমস্যা বাড়ল আরও। রূপ বিশেষজ্ঞরা বলছেন, আপনার রান্নাঘরেই রয়েছে এমন অনেক কিছু, যা দিয়ে খুব সহজেই রূপচর্চা সেরে নিতে পারেন। বিশেষ করে রোজকার রূপটানে রাখুন চিনি। ত্বকের নানাবিধ সমস্যা দূর করতে চিনি কিন্তু ম্যাজিকের মতো কাজ করবে।
১) কফি পাউডারের সঙ্গে কিছুটা পরিমাণ চিনি মিশিয়ে নিন। তার মধ্যে অল্প মধু ঢেলে ভাল করে মিশিয়ে নিয়ে মুখে কিছু ম্যাসাজ করুন। ২০ মিনিট রেখে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। বলিরেখা দূর করতে এই ফেসপ্যাক দারুণ কাজ করবে।

৩) এক টেবিল চামচ হলুদ গুঁড়োতে এক চা চামচ চিনি যোগ করুন। এতে এক চা চামচ মধু দিয়ে ভালভাবে মেশান। এবার এটি পুরো মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। ত্বকের জেল্লা ফেরাতে দারুণ কাজ করবে এই ফেসপ্যাক।

৪) একটি টমেটো অর্ধেক কেটে তার ওপর এক চা চামচ চিনি ছড়িয়ে দিন। এবার এটা দিয়ে ধীরে ধীরে পুরো মুখে ঘষতে থাকুন। কিছুক্ষণ স্ক্রাব করার পর জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এরপরে মুখে ময়েশ্চারাইজার লাগান।

৫) এক টেবিল চামচ মধুর সঙ্গে এক চা চামচ চিনি যোগ করুন। ভাল করে মিশিয়ে পুরো মুখে লাগান। ২০-৩০ মিনিট রেখে শুকিয়ে নিন এবং তারপর জল দিয়ে ভালভাবে ধুয়ে ফেলুন। রোদের পোড়া ভাব দূর করতে দারুণ কাজ করে এই ফেসপ্যাক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ