রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:২৩ অপরাহ্ন

কালীগঞ্জে ৩৭ পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর

রিপোটারের নাম / ৩৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৩ জুলাই, ২০২২

কালীগঞ্জ, গাজীপুর) :

গাজীপুরের কালীগঞ্জে ভূমিহীন-গৃহহীন ৩৭ পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এর শুভ উদ্বোধন করা হয়।
মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ২য় ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো. আসসাদিকজামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যোগদেন বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।

বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাইফুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শাহিনা আক্তার, কালীগঞ্জ থানার অফিসার ইনসার্জ আনিসুর রহমান, ভাইস চেয়ারম্যান এ্যাড. মাকসুদ উল আলম খান।

এ সময় অন্যান্যের মাঝে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল মতিন সরকার, তুমলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু বকর মিয়া, জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম আলম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শাহাদৎ হোসেন, উপজেলা সমবায় কর্মকর্তা মির্জা ফারহানা তসলিম, মহিলা কর্মকর্তা শাহানা আক্তার, শিক্ষা কর্মকর্তা নূর ই জান্নাত, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শানজিদা আহমেদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সহ উপজেলার অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে আজ ২৬ হাজার ২ শত ২৯টি ভূমিহীন-গৃহহীন পরিবারের মধ্যে জমিসহ ঘর উপহার দিয়েছেন। এর মধ্যে কালীগঞ্জ উপজেলায় ৩৭টি পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পুনর্বাসনের লক্ষ্যে ২০২০-২০২১ অর্থ বছরে প্রথম পর্যায়ে সারাদেশে ৬৬ হাজার ১৮৯টি গৃহ নির্মাণের জন্য অর্থ বরাদ্ধ করা হয়। যার মধ্যে কালীগঞ্জ উপজেলায় ২৫টি গৃহ বরাদ্ধ প্রদান করা হয়েছে ও  হস্তান্তর করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে সারাদেশে ৫৩ হাজার ৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের মধ্যে কালীগঞ্জ উপজেলায় ২০টি গৃহ বরাদ্ধ করে তাদের গৃহ নির্মাণ করে পরিবারকে হস্তান্তর করা হয়েছে।

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ২৬ এপ্রিল মঙ্গলবার দুপুর ১১টায় তৃতীয় পর্যায়ে ৩২ হাজার ৯০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম এর শুভ উদ্বোধন করেন। এর মধ্যে কালীগঞ্জ উপজেলায় তুমিলিয়া ইউনিয়নের দক্ষিণ রাজনগরে  ৪৫টি ঘর  হস্তান্তর করা হয়েছে। কালীগঞ্জ উপজেলায় সর্বমোট ১২৭টি গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দেয়া হবে। এ পর্যন্ত মোট ৯০টি গৃহ নির্মাণ করে তাদের পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে। আজ ৩৭টি পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ