শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

কালীগঞ্জে স্বল্প খরচে কম্বাইন্ড হারবেস্টারে ধান মারাই উদ্ভোধন করলে জেলা প্রশাসক

রিপোটারের নাম / ৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১১ মে, ২০২১

কালীগঞ্জে স্বল্প খরচে কম্বাইন্ড হারবেস্টারে ধান মারাই উদ্ভোধন করলে জেলা প্রশাসক
ডেস্ক রিপোর্ট :
গাজীপুরের কালীগঞ্জে স্বল্প খরচে কম্বাইন্ড হারবেস্টারে ধান মারাই উদ্ভোধন করলে এসএম তরিকুল ইসলাম জেলা প্রশাসক গাজীপুর।
গতকাল দুপুরে র্দুবাটি এলাকায় কৃষি ।ধিদপ্তরের আয়োজনে উপজেলা র্নিবাহী কর্মকর্তা শিবলী সাদিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহবুবুল আলম উপ-পরিচালক কৃষি সম্প্রসারন অধিদপ্তর, আরো উপস্থিত ছিলেন, কৃষিবীদ ফারজানা তসলিম উপজেল কৃষি কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মনিরুল ইসলাম।
প্রধান অতিথি এসএম তরিকুল ইসলাম বলেন, সারা বাংলাদেশে প্রায় ২শ হারবেস্টার কম্বাইন্ড মেশিন দিয়ে একই সময় হাওর সহ বিভিন্ন এলাকায় ধান কাটা শুরু করে দুই সপ্তাহের মধ্যে ধান কাটা শেষ হয়েগেছে। আমরা আবহাওয়া ভালে পেয়েছি ওই অঞ্চলের সব ধান ঘরে উঠেগেছে। আমরা যেটা দেখেছি যে, কম্বাইন্ড হারবেস্টার মেশিন ব্যবহার করাতে খরচটা অনেক কমেগেছে। এখন আমদের এ সকল যন্ত্র ব্যবহারে দিকে যেতে হবে। ধান আমদের প্রধান ফসল, এটাকে আদদের টিকিয়ে রাখতে হবে দেশে সার্থে। সেখানে আমদের আধুনিক পদ্ধতি ব্যবহার করতে হবে। সবাইকে উৎসাহিত করতে হবে। ধান কাটার শ্রমিকরা ইন্ডাষ্ট্রিজ হচ্ছে সেখানে কাজ করতে পারবে। এখানে যখন ফসলটি রোপন করা হয়েছে তখনই আমি বলে গিয়েছিলাম যে আমি কাটতে আসতে পারি। যাক আল্লার অশেষ রহমত আমি উপস্থিত হয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ