বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

 কালীগঞ্জে যুগান্তরের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

রিপোটারের নাম / ৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২

 

মুজিবুর রহমান ,গাজীপুর

অনাড়ম্ভর আনুষ্ঠানিকতায় দেশের স্বনামধন্য ও বহুল প্রচারিত, সত্যের সন্ধানে নির্ভীক দৈনিক যুগান্তরের ২২ বছর পূর্তি ও ২৩ বর্ষে পদার্পন উপলক্ষে গাজীপুরের কালীগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৯ ফেব্রæয়ারি) দুপুরে কালীগঞ্জ পৌরসভার হলরুমে যুগান্তর স্বজন কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, সরকারের উন্নয়ন তুলে ধরার পাশাপাশি যেখানে সরকারের উন্নয়ন হয়নি তা স্থানীয় গণমাধ্যমকর্মীদেরকে তুলে ধরতে হবে। তাতে করে সেই কাজগুলো করতে স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্ধ্দ্ধু করবে। স্থানীয় সংবাদ পরিবেশনে গণমাধ্যমকর্মীদের আরো বেশি দায়িত্বশীল হতে হবে।  তবে অবশ্যই তথ্য নির্ভর ও বস্তুনিষ্ঠ হতে হবে গণমাধ্যম।

তিনি আরো বলেন, সাংবাদিকতা খুব চ্যালেঞ্জিং পেশা। কারণ এই পেশায় সংবাদ সংগ্রহ ও প্রচার-প্রকাশ করতে গিয়ে অনেক সময় গণমাধ্যমকর্মীদের রোষানলে পড়তে হয়। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদের কারণে একটি জীবন যেমন বেঁচে যেতে পারে, আবার সাংবাদিকদের ভুল সংবাদের কারণে কারো জীবন বিপন্ন হতে পারে। তাই সংবাদে এমন কোন তথ্য যেন আমরা ব্যবহার না করি, যেটার কারণে ব্যক্তি বা রাষ্ট্রের ক্ষতি হয়।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বলিয়ান হয়ে যাত্রা শুরু করে দৈনিক যুগান্তর। জাতীয় এই দৈনিকে নারী ও শিশুদের গুরুত্ব দিয়ে বিশেষ পাতা প্রকাশিত হয়।

কালীগঞ্জ পৌরসভার মেয়র এস.এম রবীন হোসেনের সভাপতিত্বে ও দৈনিক যুগান্তর পত্রিকার স্থানীয় প্রতিনিধি আব্দুল গাফফারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসসাদিকজামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ.এম আবুবকর চৌধূরী, ইউপি চেয়ারম্যান মো. গাজী সারোয়ার হোসেন, মো. অলিউল ইসলাম অলি, আ’লীগ নেতা মো. শরীফ হোসেন খান কনক ও মো. কামরুল ইসলাম।

এ সময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, কালীগঞ্জ থানার ওসি মো. আনিসুর রহমান, দৈনিক ইত্তেফাকের সাংবাদিক আব্দুর রহমান আরমান, দৈনিক দিনকালের আল-আমিন দেওয়ান, মানবকন্ঠের ওমর আলী মোল্লা, এশিয়ান টিভির মজিবুর রহমান, সমকালের আহাম্মদ আলী, আজকের পত্রিকার মো. রিয়াদ হোসাইন, দৈনিক খবরপত্রের তৈয়বুর রহমান, নগর টিভির লোকমান হোসেন পনির, পৌরসভার সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর, স্থানীয় প্রিন্ট ও ইলেট্টনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মী এবং স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি মেহের আফরোজ চুমকি এমপিসহ অনুষ্ঠানের সকল বিশেষ অতিথিদের যুগান্তরের পক্ষ থেকে ফুল ও ক্রেস্ট প্রদান করা হয়। পরে কেক কেটা শেষে যমুনা গ্রæপের স্বপ্নদ্রষ্টা বীর মুত্তিযোদ্ধা নুরুল ইসলামের রুহের মাগফিরাত কামনা এবং যমুনা গ্রæপের বর্তমান চেয়ারম্যান ও দৈনিক যুগান্তরের প্রকাশ, সাবেক প্রতিমন্ত্রী এ্যাড. সালমা ইসলাম, যুগান্তরের সম্পাদক সাইফুল আলমসহ যুগান্তর পরিবারের সকলের মঙ্গল কামনা করে বিশেষ দোয়া করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ