শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

কালীগঞ্জে মাসব্যাপী (পুনাক) তাঁত ও বস্ত্র মেলা বন্ধের দাবিতে বিক্ষোভ, মানববন্ধন

রিপোটারের নাম / ৪৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২

কালীগঞ্জে মাসব্যাপী (পুনাক) তাঁত ও বস্ত্র মেলা বন্ধের দাবিতে বিক্ষোভ, মানববন্ধন

কালীগঞ্জ(গাজীপুর)প্রতিনিধি :

গাজীপুরের কালীগঞ্জে মাসব্যাপী পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) তাঁত ও বস্ত্র মেলা বন্ধের দাবিতে ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন।

ঈদের পূর্বে কালীগঞ্জ উপজেলার বস্ত্র মালিক ব্যবসায়ীদের ক্ষতিগ্রস্ত হওয়ার সমূহ সম্ভাবনা থাকায় কালীগঞ্জ আরআরএন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হতে যাওয়া বাংলাদেশ তাঁত শিল্প ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় এবং পুনাক গাজীপুর জেলা পুলিশের আয়োজনে তাঁত ও বস্ত্র মেলা বন্ধের দাবিতে এ বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়।
কালীগঞ্জ উপজেলার ব্যবসায়ীবৃন্দের আয়োজনে মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে কালীগঞ্জ পৌর এলাকার নতুন ব্যাংক মোড় এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। পরে কালীগঞ্জ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে শান্তিপূর্ণ ভাবে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এ সময় বক্তব্য রাখেন কালীগঞ্জ বাজারের ব্যবসায়ী রফিকুল ইসলাম রফিক, প্রিন্স মোর্শেদ, জনি আহমেদ, সাব্বির আহমেদ, তরিকুল ইসলাম প্রমুখ।

কালীগঞ্জ বাজার ব্যবসায়ী নেতারা বলেন, বিগত ৩টি বছর করোনার কারণে তারা মারাত্মভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। যা এখনো পুসিয়ে নেয়া সম্ভব হয় নাই, অনেক ক্ষুদ্র ব্যবসায়ী ব্যবসা ছেড়ে দিয়ে পথে বসেছেন। এরমধ্যে যারা টিকে আছে নানা প্রতিকুল অবস্থায় দিন যাপন করছে। বছরে পবিত্র দুটি ঈদকে কেন্দ্র করে তাদের এই ব্যবসা।
তারা জানান, আসন্ন ঈদকে কেন্দ্র করে ব্যাংক ও স্থানীয় দাদন ব্যবসায়ীদের কাছ থেকে ঋণ নিয়ে দোকানে বিনিয়োগ করেছেন।
আগামী ১০ এপ্রিল থেকে কালীগঞ্জ আরআরএন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হওয়া মাসব্যাপী পুনাকের তাঁত ও বস্ত্র মেলা স্থানীয় ব্যবসায়ীদের ভীষণভাবে পুঁজি লোকসানের মুখে পড়বে বলেও জানান তারা। পরে তারা শান্তিপূর্ণ মানববন্ধন শেষে কালীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মো. আসসাদিকজামান, পৌরসভার মেয়র এসএম রবীন হোসেন ও থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনিসুর রহমানের কাছে স্মারকলিপি প্রদান করেন।
এ ব্যাপারে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনিসুর রহমান জানান, বিষয়টি নিয়ে তিনি ইউএনও’র সাথে কথা বলবেন।
পৌর মেয়র এস.এম রবীন হোসেন বিষয়টি নিয়ে স্থানীয় সাংসদ মেহের আফরোজ চুমকি এমপি ও গাজীপুর জেলা প্রশাসকের সাথে কথা বলার জন্য ব্যবসায়ীদের পরামর্শ দেন।

কালীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মো. আসসাদিকজামান বলেন, যেহেতু ডিসি অফিস থেকে অনুমোদন নিয়ে মেলার আয়োজন করা হচ্ছে, তাই তিনি এ ব্যাপারে কিছু বলতে চাননি। তবে বিষয়টি নিয়ে তিনি ডিসি মহোদয়ের সাথে কথা বলবেন বলে স্থানীয় ব্যবসায়ীদের আশ্বস্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ