শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

কালীগঞ্জে তিনটি ভাটা চলমান, একটিকে ৫০ হাজার টাকা জরিমানা আদায়

রিপোটারের নাম / ৪৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৬ মে, ২০২২

কালীগঞ্জে তিনটি ভাটা চলমান

একটিকে ৫০ হাজার টাকা জরিমানা আদায়

কালীগঞ্জ প্রতিনিধি : গাজীপুরের কলীগঞ্জে মেসার্স ফারুক ট্রেডার্স , মেসার্স উমামা ও আর.সি.জি তিনটি ইট ভাটা চলমান থাকলেও একটি ইট ভাটাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

গতকাল রবিবার দুপুরে কালীগঞ্জ পৌরসভার মূলগাঁও এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহিনা আক্তার এ অভিযান পরিচালনা করে নগদ ৫০ হাজার টাকা আদায় করেন। ইতি পুর্বে উমামাকে ৫ লাখ, আরসিজিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। বন্ধ করারা কথা বলেও বন্ধ না করায় আবারো জরিমানা করা হয়। একই এলাকায় রাস্তা সংলগ্ন আরো দুইটি ইটভাটা চলমান রহিয়াছে।

র্নিবাহী ম্যাজিষ্ট্রেট শাহিনা আক্তার জানান, রবিবার দুপুরে কালীগঞ্জের মূলগাঁও এলাকায় শীতলক্ষা নদীর পাড়ে মেসার্স ফারুক ট্রেডার্স নামের একটি ইটভাটাকে আইন, বিনা অনুমতিতে নিয়ম বর্হিভুতভাবে ভাটা চালিয়ে পরিবেশ নষ্ট করা হচ্ছে। ইট প্রস্তত ও ই্টভাটা (নিয়ন্ত্রন) আইন ২০১৩-এর ১৮ ধারার) অভিযোগ এনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আলটিমেটাম দিয়ে আসেন যে, আগামী ১ সপ্তাহের মধ্যে ফারুক মিয়াকে নিজ খঁরচে ইটভাটা চুল্লী ভেঙ্গে ফেলার র্নিদেশ প্রদান করেন। এই সময়ের মধ্যে তিনি র্নিদেশ কার্যকর না করলে বা আদেস অমান্য করলে তাদের বরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। স্থানয়ীদের অভিযোগ, আইন সবার জন্য সমান। মেসার্স উমামা ও মেসার্স এন.সি.জি ব্রীক চলমান রয়েছে। তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করা হয় নাই, একটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে। এ অভিযানের সময় অন্যান্নদের মাঝে আরো উপস্থিত ছিলেন কালীগঞ্জম থানার উপ-পরিদর্শক এস আই সাইফুল ইসলাম, রেঞ্জ সহকারী মাহবুবুল ইসলাম, কালীগঞ্জ থানার পুলিশ ও আনসার বৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ