রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:৩০ অপরাহ্ন

কালীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ ২২ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

রিপোটারের নাম / ৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৩ জুলাই, ২০২২

গাজীপুরের কালীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ ২২ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

কালীগঞ্জ প্রতিনিধি ঃ

গাজীপুরের কালীগঞ্জে “ নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলঅদেশ” প্রতিপাদ্য নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ ২২ উপলক্ষে সংবাদ সম্মেলন সংবাদ সম্লেনের আয়োজন করাহয়েছে।

আজ শনিবার (২৩ জুলাই) সকালে জেসমিন আক্তারের সঞ্চালনায় উপজেলা র্নিবাহী কর্মকর্তার সভাপতিত্বে উপজেলা সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা মোছাম্মৎ সাদিয়া রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, যুব উন্নয়ন কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, র্নিবাচন কর্মকর্তা ও ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

জানা যায়, বাংলাদেশে উৎপাদিত মৎস্য দেশের ৬০% জনগনের আমিষের ঘাটতি পরেন হয়ে থাকে। আজ ২৩ জুলাই থেকে আগামী ২৯ জুলাই পর্যন্ত সারা দেশে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ৭দিন ব্যাপি বিশেষ কর্মসূচি গ্রহন করা হয়েছে। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের উদ্দেশ্যে উল্লেখ করা হয় যে, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হওয়ার দুই বছর পর কুম্ল্লিায় এক জনসভায় জাতীয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান “মাছ হবে বাংলাদেশের দিতীয় প্রধান বৈদেশিক মুদ্রা অর্জনকারী সম্পদ” এই মর্মে ঘোষনা দেন। আজ বাংলাদেশের তৈরী পোষাকের পর পরই মাছ রফতানী করে সর্বাধিক বৈদেশিক মুদ্রা অর্জন করেছে।

আবার মৎস্য উন্নয়নে সকল বিলে পোন মাছ ছাড়া হবে। যে কোন প্রকার অনিয়ম যথা কারেন্ট জালের বিরুদ্ধে সর্বদা সজাগ দৃষ্টি রেথে মোবাইল কোর্ট পরিচালিত হবে বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ