শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

কালীগঞ্জে জমিদখল চেষ্ঠাও হুমকিতে ভুমি দশ্যূর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

রিপোটারের নাম / ২৩৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ মে, ২০২১

গাজীপুরের কালীগঞ্জে এক ভুমি দশ্যর বিরুদ্ধে জোরপুর্বক জমি দখলের চেষ্ঠা ও মারধোরের হুমকিতে থানায় অভিযোগ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি :

গাজীপুরের কালীগঞ্জ উপজেলাধীন নাগরী ইউনিয়নের গাড়ালিয়া এলাকায় লিটন আন্তনি রোজারিওর বিরুদ্ধে জমির সিমানা পিলার তুলে জোরপুর্বক অন্যের জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। নিজেকে ইউনিয়ন আ’লীগ নেতা পরিচয়ে চুক্তি ভিত্তিক নাগরী ইউনিয়নে বিভিন্ন এলাকায় অন্যের জমি দখলে উঠে পড়ে নেমেছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা এ তথ্য নিশ্চত করেছেন।

এ সংক্রান্ত বিষয়ে কালীগঞ্জ উপজেলা আ’লীগ সদস্য, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান, মহিলা আ’লীগের যুগ্ম-সম্পাদক ও নাগরী খ্রীস্টান ক্রেডিট কো-অপারেটিভ ঋণদান সমিতির সাধারণ সম্পাদক শর্মিলা রোজারিও থানা প্রসাশনের হস্তক্ষেপ চেয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এ.কে.এম মিজানুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও বলেন, আওয়ামী লীগ নেতা পরিচয় দানকারী লিটন একজন খারাপ প্রকৃতির লোক। সে ইতিপূর্বে জোরপূর্বক আমার একটি ২০ হাজার টাকা মুল্যের আমগাছ কেনে নিয়ে যায়। গতকাল জোরপূর্বক আবার জমি দখলের উদ্দেশ্যে আমার জমির সিমানা পিলার তুলে ফেলে দেয়। লোক মাধ্যমে খবর পেয়ে আমি ঢাকা থেকে বাড়িতে চলে আসি। সকালে শান্ত গমেজ ঐ পিলারটি লাগাতে গেলে লিটন এর লোকজন হাত থেকে সাবল ছিনিয়ে নিয়ে যায়। এবং তার ঘাড়ধরে শারীরিক নির্যাতন করে মাটিতে ফেলে হত্যার চেষ্টা করে। এ বিষয়ে লিটন আন্তনি রোজারিও, রক রোজারিও ও সুশান্ত পিউরিফিকেশনকে আসামী করে গতকাল ১৮ মে ২০২১ মঙ্গলবার কালীগঞ্জ থানায় ৭৬৫ নং সাধারণ ডায়েরী করেন।

এ বিষয়ে শান্ত গমেজ অভিযোগ করে বলেন, আমি আমার সিমানার পিলার লাগাতে গেলে লিটনের ভাই রকেট রোজারিও আমার হাত থেকে সাবাল ছিনিয়ে নিয়ে আমাকে শারীরিক নির্যাতন করে মাটিতে ফেলে হত্যার চেষ্টা করে। গাড়ালিয়া এলাকার মৃত: রাফায়েল রোজারিওর ছেলে লিটন আন্তনি রোজারিও খুবই খারাপ প্রকৃতির লোক। সে গত ৭ জানুয়ারী ২০২১ প্রতিবেশী ষ্টিফেন গমেজের জমি থেকে ২০ হাজার টাকা মুল্যের পুরাতন আম গাছ জোরপূর্বক কেটে নিয়ে যায়। বিষয়টি জানতে পেরে লিটন আন্তনী রোজারিও থানায় মামলা করতে গেলে লিটনের মা মেরী গমেজ চার হাজার টাকা জরিমানা দিয়ে হাত পা ধরে ক্ষমা প্রার্থনা করে।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ বলেন, আওয়ামী লীগের একজন ইউনিয়ন সদস্য হয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যানকে যা ইচ্ছা তা বলতে পারে না। এ ঘটনা তদন্ত করে তার বিরুদ্ধে দলীয় ভাবে ব্যবস্থা নেয়া দরকার। দলের নাম ভাঙ্গিয়ে জোরপূর্বক অন্যের জমি দখল করে এ ধরনের মানুষ আমাদের দলে দরকার নেই। যে উপজেলা পর্যায়ের একজন নেতাকে ওলট পালট কথা বলে সে সাধারণ মানুষকে আরো বড় ধরনের হুমকি দিতে পারে এতে কোন ভুল নাই।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য বলহাজ্ব মোঃ আব্দুল বারেক মোল্লা জানান, এ বিষয়ে আমি লিটনকে জিজ্ঞাসাবাদ করেছি। সে ঘটনার সত্যতা স্বীকার করেছে। সীমানা পিলার তুলে ফেলা অন্যায় হয়েছে।

এ বিষয়ে লিটনের নিকটাত্বীয় সুইটি মোবাইলে ফোন করে বলেন আপনি সিমানা পিলারটি না তুলে স্থানীয় জনপ্রতিনিধির কাছে বা শর্মিলা দিদিকে জানাতে পারতেন। তখন লিটন আন্তনি রোজারিও তাতে ক্ষিপ্ত হয়ে বলেন, শর্মিলা কে? এটা তাকে জানানোর “বেইল নেই” পরে সে সংযোগটি কেটে দেয়।

এ বিষয়ে লিটন আন্তনী রেনাজারিও এর নিকট ফোন করলে জানতে চাইলে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সিমানা পিলারটি আমার জমিতে দিয়েছে তাই তুলে
ফেলেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ