শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

কালীগঞ্জে খ্রীষ্টান সম্প্রদায় বড়দিন উদযাপন

রিপোটারের নাম / ৭৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

কালীগঞ্জে খ্রীষ্টান সম্প্রদায় বড়দিন উদযাপন
কালীগঞ্জ(গাজীপুর)প্রতিনিধি :
গাজীপুরের কালীগঞ্জের নাগরী মিশন, তুমুলিয়া মিশন, রাঙ্গামাটিয়া, মঠবাড়ি, দড়িপাড়া ও ভাদুন মিশনে বড়দিনের উদযাপন ও উৎসব পালন করেছেন কালীগঞ্জে অবস্থানরত প্রায় ৫০ হাজার খ্রীস্টান সম্প্রদায়। শুভেচ্ছা জানাতে গিয়ে কেকে কেটে শুভ শুচনা করেন সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি এমপি।
গাজীপুর ৫ আসনের কালীগঞ্জ এলাকার সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি এম.পি নাগরী মিশনে কেক কেটে শুভ শুচনা করে খ্রীষ্টান সম্প্রদায়ের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। তিনি সকাল থেকে ৬টি মিশনে গিয়ে শুভেচ্ছা বিনিময় করেন।
গতকাল শনিবার সকাল সাড়ে ৭টায় উপজেলার নাগরী ইউনিয়নের নাগরী র্গীজা মিশনে প্রথম উপাসনা শুরু হয়। এসময় নাগরীতে অবস্থানরত কয়েক হাজার খ্রীষ্টান সম্প্রদায় স্ত্রী সন্তান আত্বীয় স্বজনদের নিয়ে দল বেধে উপাসনায় যোগদান করতে দেখাগেছে। ২৪ তারিখের বিকেল থেকে উৎসব শুরুকরে রাত ১২টায় প্রথাম উপাসনা হয়। পরে প্রতিটি মিশনে ২টি করে উপাসনার মাধ্যমে র্গীজা থেকে র্কিতন গাইতে গাইতে প্রতিটি গ্রামে বাড়িতে বাড়িতে পৌছে যায়। এ সময় আত্বীয় স্বজনেরা বাড়িতে বাড়িতে বেড়াতে আসে, তাদের জন্য রকমারী খাবারের পাশাপাশি বিভিন্ন ধরনের পিঠার আয়োজন করা হয়।
জানা যায়, আজকের দিনে মিশরের জেরুজালেম নগরীর বেথেলহেম এ এক গোকৃষকের ঘড়ে যীশু খ্রীষ্টের জন্ম হয়। সেই থেকে সারা বিশে^ আজকের দিনটিকে বড়দিন হিসেবে মহা উৎসবে পালন করে আসছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ