বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

কালীগঞ্জে আ’লীগ নেতার হুমকির অভিযোগে সাংবাদিকের জিডি

রিপোটারের নাম / ৭৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২

কালীগঞ্জে আ’লীগ নেতার হুমকির অভিযোগে সাংবাদিকের জিডি

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালীগঞ্জের বোয়ালী গ্রাম এবং উপজেলার কোন নিউজ প্রকাশ করতে হলে আওয়ামী লীগ নেতার অনুমতি নিতে হবে বলে হুমকি, আওয়ামী লীগ নেতা আব্দুল গনি ভুইয়ার বিরুদ্ধে অভিযোগ এনে ভবিষ্যত নিরাপত্তার জন্য গনমাধ্যম কর্মীর কালীগঞ্জ থানায় জিডি করার সংবাদ পাওয়াগেছে।

অভিযোগের ভিত্তিতে জানা যায়, গত সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহীর কক্ষে গনমাধ্যম কর্মী  বিগত ৪ মাস আগের কথা মনে পরায় উচ্চ বাক্য ও হুমকির ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় ওই দিন দিবাগত রাতে  গণমাধ্যম কর্মী কালীগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহমান আরমান (৪৬) থানায় একটি সাধারণ ডায়েরী করেন, যার নং-৭২৮।

আরো জানা যায়,  হুমকি প্রদানকারী আ’’লীগ নেতা আব্দুল গনি ভূইয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সদস্য। বাদী আব্দুর রহমান আরমান কালীগঞ্জ পৌরসভার ৬ নং ওয়ার্ড খঞ্জনা গ্রামের মৃত মহর আলীর ছেলে।

উল্লেখ্য, গত ২০২১ সনের সেপ্টেম্বরে আ’লীগ নেতা আব্দুল গনি ভূইয়া বোয়ালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দুইটি জাম গাছ কেটে বিক্রি করে দেয়। পরে সেই সংবাদের ভিত্তিতে দুটি তদন্ত কমিটি গঠন করা হয় এবং তদন্তে অভিযুক্ত প্রমানিত হন। আর তাতে তিনি ক্ষিপ্ত হয়ে দীর্ঘ ৪ মাস পর ওই গণমাধ্যম কর্মীর ওপর চড়াও হন।

সাংবাদিক ও শিক্ষক আব্দুর রহমান আরমান বলেন, বাংলাদেশ স্কাউট কালীগঞ্জ উপজেলা শাখার নব গঠিত কমিটি নিয়ে সোমবার দুপুরে স্কাউটের নেতৃবৃন্দ উপজেলা প্রশাসনের সাথে সৌজন্য সাক্ষাৎ করতে যায়,  এ সময় হুমকির ঘটনাটি ঘটে। এ সময় স্কাউট নেতৃবৃন্দের সামনে আ”লীগ নেতা চড়াও হন এবং অকথ্য-অশ্লীল ভাষায় গালমন্দ করেন বলে অভিযোগ করেন আরমান। এ ঘটনায় রাতেই তিনি বাদী হয়ে নিজের এবং প্রেস ক্লাবের অন্যান্য সহকর্মীদের নিরাপত্তার কথা চিন্তা করে কালীগঞ্জ থানায় একটি জিডি করেছেন বলেও জানান তিনি।

এ ব্যাপারে আ’লীগ নেতা আব্দুল গণি ভূইয়া বলেন, এ ধরণের কোন ঘটনা ঘটে নাই এবং আমি তাকে এই ধরণের কোন কথাও বলিনি। তবে বোয়ালী স্কুলের গাছ কাটার নিউজ করার কারণ জানতে চেয়েছিলাম এবং ওই এলাকায় কোন ঘটনা ঘটলে ঘটনাস্থলে গিয়ে সংবাদ করতে বলেছি।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনিসুর রহমান জানান, গণমাধ্যম কর্মীকে হুমকির ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরী হয়েছে। বিষয়টির ব্যাপারে আইনগত যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি বলেন, অনিয়মের কোন সংবাদ প্রচার-প্রকাশ করতে কারো অনুমতি লাগেনা। গণমাধ্যম কর্মীরা স্বাধীনভাবে কাজ করার সুযোগ আছে। সেটা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাই স্বাধীন করেছেন। তবে এই ব্যাপারে ওই নেতার বিষয়টি দেখবেন বলেও জানান তিনি।

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ