শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

এবার নৌকার মাঝি অলি, সিরাজ, মজিবর, মোমেন মিয়া ও কামরুজ্জামান যাত্রী

রিপোটারের নাম / ৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

নাগরী ইউনিয়ন পরিষদ র্নিবাচন-২
এবার নৌকার মাঝি অলি, সিরাজ, মজিবর, মোমেন মিয়া ও কামরুজ্জামান যাত্রী

মুজিবুর রহমান :

আসন্ন গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়ন পরিষদ র্নিবাচন-২০২১ তফসিল ঘোষনা হয়েছে। সেই মোতাবেক আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে কালীগঞ্জের বহু প্রতিক্ষিত (বেস্ট গোল্ডেন ইউনিয়ন ইন কালীগঞ্জ) নাগরী ইউনিয়ন পরিষদ র্নিবাচন। এ উপলক্ষে গত বুধবার পর্যন্ত ৫ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার দাখিল ও যাচাই বাছাই হচ্ছে।

গতকাল বুধবার কালীগঞ্জ র্নিবাচন কার্যালয়ে গিয়ে কর্মকর্তা ফারিজা নুরের সাথে আলাপ করলে তিনি জানান, কাল সম্পুর্ন তথ্য দেয়া যাবে তবে মনেহয় আসন্ন নাগরী ইউনিয়ন পরিষদ র্নিবাচলে বর্তমান চেয়ারম্যান অলিউল ইসলাম অলি, সিরাজ মিয়া, মজিবুর রহমান, কামরুজ্জামান ও মোমেন মিয়া মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

এবারে আবারো যোগ্যতার বলে অলিউল ইসলাম অলি ছো-দিয়ে নৌকার হাল ছিনিয়ে নিজেই মাঝির হাল ধরে বাইবেন বলে জানাগেছে। তবে তার নৌকায় আইরো ৪ যাত্রী, তবে এবার ভুলক্রটি আর ভয়-ভীতি একটু বেশী বলে মনে হচ্ছে। যদি একবার পা পিছলে যায় তা হলে মাঠে মারা যাবে বলে মনে করছেন নাগরী ইউনিয়ন বাসী।

ইতি পুর্বে ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিন সরকারের সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এইচ.এম আবু বকর চৌধুরীর সঞ্চালনায় এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। পরে নাগরী ইউনিয়ন পরিষদের র্নিবাচন প্রসঙ্গ তুলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় ৪ জন সম্ভব্য প্রার্থী উপস্থিত হয়ে প্রতিদন্ধীতার বিষয়টি তুলে ধরেন। সভায় একাধীক প্রার্থী উপস্থিত থাকার কারনে তাদের বাহিরে গিয়ে মনের ক্ষোভ দুর করে আপোষে বা সমঝোতায় সমাধানের জন্য অনুরোধ আসে। অবশেষে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে প্রতিদন্দিতায় অলিউল ইসলাম অলি প্রার্থীতার সমর্থন নিয়ে কালীগঞ্জে আসেন।

আসলে ৪ প্রার্থীর মাঝে সমঝোতা বা একমত না হওয়ায় ফিরে আসেন সভাস্থলে। পরে প্রধান অতিথি মেহের আফরোজ চুমকি এমপি, কালীগঞ্জ এর নেতা-কর্মীদের কঠোর ভাবে র্নিদেশনা দেন যে, যদি কোন কর্মী বা সমর্থকরা নেতা গোপনে বা সম্মুখে নৌকার বিরোধী কাউকে সমর্থণ করেন তা হলে তাদের উপর দলীয় আইন ভঙ্গের ব্যবস্থা করা হবে।
পরে দলীয় স্বীদ্ধান্তে সম্ভব্য প্রার্থীদের প্রতিক্রিয়া জনতে বক্তব্য রাখেন, বর্তমান চেয়ারম্যান অলিউল ইসলাম অলি, উপজেলা বন ও পরিবেশ সম্পাদক রেজাউল সিকদার, নাগরী ইউনিয়ন সভাপতি আলী হোসেন আলী, ও নাগরী ইউনিয়ন যুগ্ম-সাধারণ সম্পাদক সাখাওয়াত মাষ্টার বলেন, আসন্ন ইউপি র্নিবাচনে দলীয় স্বীদ্ধান্তের পক্ষে অবস্থান করবেন

এদিকে গত র্নিবাচনে এড. সিরাজ মিয়া ও মজিবুর রহমান বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করায় তাদের বিরুদ্ধে দলীয় স্বীদ্ধান্তের দল থেকে বহিস্কার করা হয়। কিন্ত তাদের সাথে আলাপ করে জানা যায়, আমরা আওয়ামীলীগ করি এটা যেমন সত্য র্নিবাচনে অংশ গ্রহন করাও সত্য, র্নিবাচন করা আমাদের অধিকার আছে। আসন্ন ইউপি র্নিবাচনে তারাও প্রতিদন্ধীতায় অংশ গ্রহন করতে যাচ্ছেন। ভোটারদের আথে আলাপ করলে তারা জানায়, দল যদি স্বীদ্ধান্ত নিতে ভুল করে তাহলে তাদের করায় গন্ডায় খেসারত দিতে হবে। একই দলের একাধীক প্রার্থীদের এই প্রতিযোগীতায় অংশ গ্রহন করলে ঘটতে পারে অঘটন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ