বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

আত্মসমর্পণ করবেন হাজী সেলিম

রিপোটারের নাম / ৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৫ মে, ২০২২

নিজস্ব প্রতিবেদক: মে ৫, ২০২২

ঢাকা:  অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতির মামলায় ১০ বছরের কারাদণ্ড পাওয়া আওয়ামী লীগের সংসদ সদস্য হাজি মো. সেলিম দেশে ফিরে এসেছেন। তিনি আগামী ২৫ মের মধ্যে আদালতে আত্মসমর্পণ করবেন বলে জানা গেছে। পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করবেন। তবে কোন দিন তিনি আদালতে আত্মসমর্পণ করবে তা এখনো ঠিক হয়নি। 

হাজি সেলিমের আইনজীবী সাঈদ আহমেদ রাজা জানান, আগামী ২৫ মের মধ্যে হাজি সেলিমকে নিম্ন আদালতে আদালতে আত্মসমর্পণ করার বাধ্যবাধকতা রয়েছে।

দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে অনেকটা চুপিসারেই দেশ ছাড়েন আওয়ামী লীগের এই নেতা।  বৃহস্পতিবার দেশের বাইরে থেকে ফিরে এসেছেন তিনি।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে হাজি সেলিমের ১০ বছর সাজা বহাল রেখে হাইকোর্টের দেওয়া পূর্ণাঙ্গ গত ১০ ফেব্রুয়ারি প্রকাশিত হয়। রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে হাজি সেলিমকে ঢাকার বিশেষ জজ আদালত-৭ এ আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ মামলায় এক যুগ আগে বিচারিক আদালতের রায়ে হাজি সেলিমের ১৩ বছরের কারাদণ্ড হয়েছিল। সাজার রায়ের বিরুদ্ধে হাজি সেলিম হাইকোর্টে আপিল করেন। এই আপিলের শুনানি নিয়ে গত বছরের ৯ মার্চ বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ রায় ঘোষণা করেন।

হাজি সেলিমের বিরুদ্ধে মামলা করা দুর্নীতি দমন কমিশনের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, এখনও আত্মসমর্পণ করার সুযোগ আছে বলে তার আইনজীবী যে ব্যাখ্যা দিয়েছন, সেটা সঠিক।

তিনি বলেন, রায় ৯ মার্চ প্রকাশ হলেও ২৫ এপ্রিল রায়টি কমিউনিকেট হয়েছে, সে হিসাবে এখনও আত্মসমর্পণ করার সময় আছে। সাজা নিয়ে আইন অনুযায়ী তিনি বিদেশ যেতে পারেন না বলেও মনে করেন তিনি। আমরা বিষয়টি নিয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ