সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৬:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

আজ কালীগঞ্জ পৌরসভা নির্বাচন

রিপোটারের নাম / ৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ
আজ ২৮ ফেব্রুয়ারি রবিবার কালীগঞ্জ পৌরসভা নির্বাচন, উৎসব মূখর পরিবেশে আজ কালীগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে । জনগণের বিভিন্ন সেবাসহ নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটাদের বাড়ি বাড়ি গিয়ে ধর্ণা দেয়া শেষে মেয়র প্রার্থীরাসহ সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা ক্লান্তহয়ে হাই টেনশন নিয়ে ছুটছে কেন্দ্রে কেন্দ্রে

আজ শুক্রবার দিনব্যাপী সকাল ৮ থেকে বিরামহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোট । বিভিন্ন এলাকা ঘুড়ে দেখাগেছে পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে পৌর এলাকর অলি-গলির সবর্ত্র । এর আগে নির্বাচনকে ঘিরে পৌর এলাকার বিভিন্ন দোকান পাটে গভীর রাত পর্যন্ত বসছে চায়ের আড্ডা, চলেছে গুঞ্জন ও প্রার্থীদের হিসেব নিকাশ। বিভিন্ন প্রার্থী ও তার কর্মী সর্মথকরা হেরে যাবার ভয়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে টাকা ছড়ানোর অভিযোগ তুলছেন।
এরই মাঝে হুমকি ধামকি ও পাল্টা পাল্টি অভিযোগের পরও আজ চলছে র্নিবাচন। এদিকে ১নং ওয়ার্ডের প্রাথী মোফাজ্জল হোসেন মোমেনকে হুমকি ধামকিও দোকান ভাংচুর ও তার মা ছেলেকে হত্যার হুমকির অভিযোগ এনে প্রতিপক্ষ আব্দুল হাসেমের বিরুদ্ধে জেলা নির্বাচন অফিসার ও কালীগঞ্জ পৌরসভা সাধারন নির্বাচন রিটানিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ ও র‌্যাব প্রধান ও কালীগঞ্জ থানায় অভিযোগ করেছে বলে জানিয়েছেন।
তবে সাধারণ ভোটাররা জানান, আমরা চাই সন্ত্রাসী নয় এলাকার উন্নয়ন, এবার আর ভূল করব না। কারো কথায় নয়, সৎ, যোগ্য ও পছন্দের প্রার্থীকে আমরা ভোট দিয়ে বিজয়ী করব।

ইতি পূর্বে যারা অবৈধ গ্যাস বানিজ্য, পুলিশের ভয়-ভীতি, জনগণকে হয়রানী ও সাধারণ মানুষের হক মেরেছে । তাদের গোপন ভোটের মাধ্যমে ভোটাররা তার দাঁত জবাব দেবে ।
আ.লীগ মনোনীত (নৌকা প্রতীক) নিয়ে এস.এম. রবিন হোসেন, (বিএনপি)ধানের শীষ প্রতীক মো. ফরিদ আহমেদ, বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী মোঃ লুৎফর রহমান, নারিকেল গাছ প্রতীক, ইসলামী আন্দোলন বাংলাদেশ (হাত পাখা প্রতীক) মোঃ চাঁন মিয়া মোট ৪ জন মেয়র পদে লড়াই করছেন। সাধারণ কাউন্সিলর ৩৫ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১০ জন মোট ৪৯ জন লড়াই করছেন।

জেলা নির্বাচন অফিসার ও কালীগঞ্জ পৌরসভা সাধারন নির্বাচন রিটানিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, ৫ম ধাপে ২৮ ফেব্রæয়ারি কালীগঞ্জ পৌর নির্বাচন। পৌরসভায় মোট ভোটার ৩৬ হাজার ৬৪০ জন। এদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৩২১ ও নারী ভোটার ১৮ হাজার ৩১৯ জন। এতে ৯ টি ওয়ার্ড। ভোট কেন্দ্রে ১৭ টি এবং ভোট কক্ষের সংখ্যা ১০৬ টি। ১৭ টি ভোট কেন্দ্রের মধ্যে ১০ টি কেন্দ্র ঝুকিপূর্ন।

তিনি আরো জানান, নির্বাচনকে অবাধ, সুষ্ঠ্য নিরপেক্ষ করতে ৩৫১ জন পুলিশ, ৭৫জন র‌্যাব, ১০৭ জন বিজিবি, ১৪৬ জন আনসার, ৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোতায়েন থাকছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ