শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

আখের গোচাচ্ছে চামড়া ব্যবসায়ীরা, সরকার নিরব। ফ্রিতেও নিচ্ছে ,ফেলে যাচ্ছে রাস্তায়

রিপোটারের নাম / ৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৪ জুলাই, ২০২১

আখের গোচাচ্ছে চামড়া ব্যবসায়ীরা, সরকার নিরব। ফ্রিতেও নিচ্ছে, চামড়া ফেলে যাচ্ছে রাস্তায়

নিজস্ব প্রতিবেদক:

আখের গোচাচ্ছে চামড়া ব্যবসায়ীরা, সরকার নিরব ভুমিকার পালন করছে। এবার সরকারকে এক হাত দেখিয়ে দিয়েছে চামড়া ব্যবসায়ীরা। গরীবের রিজিক চুষে নিচ্ছে আরজিনা রক্তখেকোর দল। পশুর চামড়ার অর্থ মূলত গরিব, অসহায় ও এতিমদের হক। কিন্তু গেল কয়েক বছর গরিবের এই হক পানির দামে বিক্রি হলেও এবার ওই দামকেও হার মানিয়ে এলাকা দুষন রোধে এমনিতেই চমড়া নিচ্ছে। ঈদের আনন্দকে জলাঞ্জলি দিয়ে সারাদিনের পরিশ্রমটাই যেন বৃথা মাদ্রাসা ও এতিমখানার কোমলমতি শিশু-কিশোরদের। সংগ্রহীত চামড়া নিয়ে ঘুরতে হয় মৌসুমি ব্যবসায়ীদের দ্বারে দ্বারে। তারাও আবার অসহায় সিন্ডিকেটের কাছে। অনেক সময় কেনা দামেও সেই চামড়া নিতে চায় না আড়তদাররা। বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও সেই একই চিত্র। সরকারের পক্ষ থেকে গত বছরের চেয়ে এবার বর্গফুটে ৫ টাকা বাড়ালেও, কে শোনে কার কথা। ১০ লাখ টাকার গরুর চামড়াটাও সর্বোচ্চ ৭০০ টাকা দরে বিক্রি করতে দেখা যায় আড়তে, যা ছয়-সাত দিন আগেও বিক্রি হতো ৩ থেকে ৪ হাজার টাকায়। কোনো কোনো চামড়া তো বিক্রি করতে না পেরে ব্যবসায়ীরা রাস্তায় ফেলেই চলে যাচ্ছেন। তাতে কেবলই মাছি ভন ভন। পরিবেশের বারোটা বাজিয়ে দুর্গন্ধ ছড়াচ্ছে চারদিক।
অনেকে চামড়া বিক্রি করতে না পেরে রাস্তায় ফেলেই চলে যাচ্ছেন। তাতে কেবলই মাছি ভন ভন। পরিবেশের বারোটা বাজিয়ে দুর্গন্ধ ছড়াচ্ছে চারদিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ