শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চুমকি আপার পক্ষে নেত্রকোনায় ত্রান বিতরন পদ্মা সেতু উদ্ভাধন উপলক্ষে কালীগঞ্জে বিজয় র‌্যালী কালীগঞ্জে সেলাই মেশিন , কৃষকের মাঝে সার ও যুব উন্নয়নের ঋণ বিতরণ দেলদুয়ারে বিনামুল্যে সার বীজ বিতরণ কালীগঞ্জে পরিত্যক্ত ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্যামনগরে শোভাযাত্রায় ও আলোচনা সভা অনুষ্ঠিত ছেলে ও ছেলে বৌয়ের বিরুদ্ধে বাবা মা কে মারধোর অভিযোগ থানায় মামলা যান্ত্রিক এবং মানবিক ক্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে কালীগঞ্জে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ বিষয়ক কর্মশালা কালীগঞ্জে নারী উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ 

অবশেষে গুলিয়াখালী সমুদ্র সৈকতকে পর্যটন এলাকা ঘোষণা

রিপোটারের নাম / ৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২

 

সীতাকুণ্ড প্রতিনিধি:

অবশেষে চট্টগ্রামের সীতাকুণ্ডের মোরাদপুর ইউনিয়নের গুলিয়াখালী এলাকাকে সমুদ্র সৈকত এলাকা। হিসেবে ঘোষণা করা হয়েছে।

চট্টগ্রামের সীতাকুণ্ডের মোরাদপুর ইউনিয়নের গুলিয়াখালী সমুদ্র সৈকত এলাকাকে পর্যটন এলাকা ঘোষণা করা হয়েছে। গত সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব শ্যামলী নবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গুলিয়াখালি সমুদ্র সৈকত এলাকার ১ নম্বর খাস খতিয়ানের ২৫৯ দশমিক ১০ একর জায়গাকে পর্যটনের জন্য সংরক্ষিত এলাকা ঘোষণা করা হয়েছে।

এতে আরও বলা হয়, গুলিয়াখালী সমুদ্র সৈকত এলাকার ১ নম্বর খাস খতিয়ানের ২৫৯ দশমিক ১০ একর জায়গায় অপরিকল্পিত স্থাপনা নির্মাণের কারণে পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশ ব্যাহত হচ্ছে। যা ভবিষ্যতে আরও ব্যাহত হওয়ার আশঙ্কা রয়েছে। সম্ভাবনাময় এই সমুদ্র সৈকতকে ঘিরে বাংলাদেশের পর্যটন শিল্প ও সেবা খাতের পরিকল্পনা, উন্নয়ন ও বিকাশের লক্ষে এবং অপরিকল্পিত স্থাপনা নির্মাণ কার্যক্রম বন্ধে বাংলাদেশ পর্যটন সংরক্ষিত এলাকা ও বিশেষ পর্যটন অঞ্চল আইন অনুযায়ী, গুলিয়াখালী সমুদ্র সৈকতের এ এলাকাকে পর্যটন সংরক্ষিত এলাকা ঘোষণা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ